?>

ভিসা ইন্টারভিউ প্রস্ততি নেয়ার পার্টনার পাবো কোথায় ?

Posted At: Oct-28-2019    Posted By: Education Hub Desk

Blog Image

ভিসা ইন্টারভিউ সবসময় একটা আতংকের নাম,যদি আপনার প্রস্তুতি ভালো না হয়। সঠিক প্রস্তুতি আপনাকে পৌঁছে দিতে পারে আপনার কাঙ্খিতো গন্তব্যে। ইউকে ভিসা ইন্টারভিউ বিষয়ে বলার আগে কিছু গুরুত্বপূর্ণ তথ্য জানিয়ে রাখা দরকার। 
এ্যাম্বাসীর ফী এবং অন্যান্য কিছু বিষয়
ইউনিভার্সিটি থেকে অফার লেটার পাওয়ার পরে ভিসা ইন্টারভিউ এর জন্য ডেট নিতে হবে,এর পরে শুরু হবে মেইন প্রস্তুতি।
এ্যাম্বাসীর ফী হয় ২ ধরনের –  প্রিমিয়াম সার্ভিস যেখানে ৭ দিনে আপনার ভিসার বিষয়ে আপনাকে সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হবে। ফী লাগবে – ৫৯৫০০ টাকা। রেগুলার সার্ভিস-যেখানে ৩০ দিনের মধ্যে আপনাকে ভিসার সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হবে। ফী লাগবে - ৩৮০০০ টাকা।
ভিসা ইন্টারভিউ স্থান ও সময়- ভিসা ইন্টারভিউ প্রস্ততি নেওয়ার প্রথমেই জানতে হবে কোথায় এবং কে ইন্টারভিউ নিবেন। ভিএফএস এর মাধ্যমে সকল প্রয়োজনীয় পেপার সাবমিট করার ডেট নিশ্চিত করতে হবে।


ভিসা ইন্টারভিউ প্রস্ততি

ইন্টারভিউ প্রস্তুতি নেওয়ার প্রথম শর্ত হলো যে দেশে যাবেন সেই দেশ সম্পর্কে ভালো ধারোনা রাখা, তাদের সংস্কৃতি সম্পর্কে ধারনা রাখতে হবে। যদি আপনি ছাত্র হিসেবে ইউকে পড়তে যাওয়ার জন্য ইন্টারভিউ দেওয়ার প্রস্তুতি নিতে চান সেক্ষেত্রে আপনার জন্য অবশ্যই করনীয় কিছু কাজ হলো ইউনিভার্সিটি সম্পর্কে ধারনা থাকা, কোন সাবজেক্ট এ পড়তে যাবেন, সেই সাবজেক্ট এ কি কি  কোর্স রয়েছে সেই সম্পর্কে ভালো করে জেনে নেওয়া,  কোন ক্যাম্পাস এ আপনি যাবেন,আপনার থাকার স্থান এবং ইউনিভার্সিটি কতো দূরে, আপনার সর্বশেষ একাডেমিক পড়ালেখা সম্পর্কে ভালো প্রস্তুতি নিতে হবে, আপনার সর্বশেষ একাডেমিক পড়ালেখার সাথে আপনার বর্তমান পড়ালেখার কি সামঞ্জস্য আছে এবং ভবিষ্যতে সেটা কিভাবে আপনাকে সহায়তা করবে। এই ইউনিভার্সিটি থেকে পড়া শেষ করে আপনি কি করতে ইচ্ছুক।
 সম্পূর্ণ পরীক্ষা ইংরেজি তে হবে, তাই ইংরেজি তে ভালো দক্ষতা থাকতে হবে। পুরো পরীক্ষা হবে ২৫-৪০ মিনিট। একজন ভিসা অফিসার স্কাইপে পরীক্ষা নিবেন। 
পার্টনার পাবো কোথায়

ভিসা ইন্টারভিউ দেওয়ার জন্য পার্টনার পাওয়া অনিশ্চিত একটা বিষয়,পরিচিতো কেউ পরীক্ষা দিবে অথবা দিয়েছে এমন কেউ থাকলে বিষয়টা অনেক সহজ হয়ে যায়। কিন্তু যাদের পরিচিত কেউ নেই তারা অনলাইনে প্রস্তুতি নিতে পারে। নিজে নিজে প্রস্তুতি নিতে পারে। প্রশ্ন গুলো বার বার নিজে উত্তর করা এবং মোবাইলে রেকর্ড করে নিজের ভুল বের করার চেষ্টা করা। অথবা যারা আগে পরীক্ষা দিয়েছে তাদের খুজে বের করে সাহায্য নেওয়া। 
এরে পরেও বুঝতে সমস্যা হলে বা প্রস্তুতি নিতে সমস্যা হলে এডুকেশন হাব তো সব সময় আপনাদের পাশেই আছে। 


Search Engine Image

Admission Assessment Image